ইপিএলে বর্ষসেরা লিভারপুলের হেন্ডারসন

ফুটবল রাইটার্সদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের অধিনায়ক জর্ডান হেন্ডারসন। ৩০ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে রেডসদের লিগ শিরোপা এনে দেয়া অধিনায়ককে শুক্রবার এই খেতাবে ভূষিত করা হয়।

৩০ বছর বয়সী হেন্ডারসনকে এই খেতাবের জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে ম্যানচেস্টার সিটি তারকা কেভিন ডি ব্রুইনা, ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড মার্কাস রাসফোর্ড ও ক্লাব সতীর্থ ভিরজিল ফন ডিক ও সাদিও মানের সঙ্গে।

এই মৌসুমে প্রিমিয়ার লিগের ৩০ ম্যাচে অংশ নিয়েই নিজের উপস্থিতি বুঝিয়ে দিয়েছেন হেন্ডারসন। যার সুবাদে ১৮ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা জয় করেছে লিভারপুল।

করোনা ভাইরাসের সময় তিন মাসের নির্বাসিত সময়েও মাঠের মত হেন্ডারসনের নেতৃত্বাধীন লিভারপুল ছিল দৃষ্টান্ত। লক ডাউনের সময় তিনি নিজ উদ্যোগে খেলোয়াড়দের ঐক্যবদ্ধ রাখতে অগ্রণী ভূমিকা পালন করেছেন। এ সময় তিনি ব্রিটেনের ন্যাশনাল হেল্থ সার্ভিসের জন্য খেলোয়াড়দের কাছ থেকে তহবিলও গঠন করেছিলেন।

হেন্ডারসন বলেন, ‘পুরো স্কোয়াডের পক্ষ থেকে আমি এটি গ্রহণ করলাম। কারণ তাদের সহায়তা ছাড়া আমি এই অবস্থানে এসে এই পুরস্কারের সম্মান অর্জন করতে পারতাম না।

এটি আমাকে আরো ভালো খেলোয়াড়, ভালো অধিনায়ক ও ভালো ব্যক্তি হতে সাহায্য করবে। আমি ভোটে সেরার পুরস্কার পেলেও এর জন্য গোটা দলই আমাকে সহায়তা করেছে। যার কৃতিত্ব তাদেরও প্রাপ্য।’

পুরস্কারের জন্য মনোনীত খেলোয়াড়রা হলেন ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড, অ্যালিসন বাকের, রাহিম স্টার্লিং, অ্যারন ফন-বিসাকা, সার্জিও এগুয়েরো, আডামা ট্রাওরে, ড্যানি ইঙ্গস, জ্যাক গ্রেলিস, জেমস ম্যাডিসন ও জনি ইভানস।

আরও খবর