ট্রাম্পকে সমর্থন করছেন না রিপাবলিকান দলের সিনিয়র নেতারা

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করছেন না দলের শীর্ষ পর্যায়ের নেতারা।

এরমধ্যে রয়েছেন সাবেক প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশ, প্রভাবশালী সিনেটের মিট রমনি এবং সাবেক প্রতিরক্ষামন্ত্রী কলিন পাওয়েল।

সম্প্রতি মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্ললয়েডকে একজন শ্বেতাঙ্গ পুলিশ অফিসার হত্যা করার পর শুরু হওয়া বিক্ষোভ দমনের ব্যাপারে প্রেসিডেন্ট ট্রাম্পের ভূমিকারও সমালোচনা করছেন এসব নেতা।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে সাবেক প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশ এবং মিট রমনি দুজনই সুস্পষ্টভাবে বলেছেন, আসন্ন নির্বাচনে প্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করবেন না তারা।

ফ্লোরিডা অঙ্গরাজ্যের গভর্নর জেব বুশও ট্রাম্পকে রিপাবলিকান দলের মনোনীত প্রার্থী হিসেবে স্বীকৃতি দিতে অস্বীকার করেছেন। ২০১৬ সালের নির্বাচনের সময় জেব বুশ দলের মনোনয়ন পাওয়ার ব্যাপারে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

এদিকে, সাবেক প্রতিরক্ষামন্ত্রী কলিন পাওয়েল বলেছেন, তিনি আসন্ন নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেনকে ভোট দেবেন।

আরও খবর